ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

‘হানিয়া হত্যাকাণ্ডে ইরানের প্রতিক্রিয়া হবে আশ্চর্যজনক’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৫, ৫ সেপ্টেম্বর ২০২৪  

‘হানিয়া হত্যাকাণ্ডে ইরানের প্রতিক্রিয়া হবে আশ্চর্যজনক’

‘হানিয়া হত্যাকাণ্ডে ইরানের প্রতিক্রিয়া হবে আশ্চর্যজনক’

ইরানের এক শীর্ষ সামরিক কর্মকর্তা বলেছেন, ইরানের রাজধানী তেহরানে গত ৩১ জুলাই হামাসপ্রধান ইসমাইল হানিয়াহ হত্যার প্রতিশোধ ইরান নেবে সে বিষয়ে ইসরায়েলের কোনো সন্দেহ থাকা উচিত নয়। ইরান নির্দিষ্ট সময়ে হানিয়াহ হত্যার জবাব দেবে। এ জন্য তারা ব্যতিক্রমী এবং আশ্চর্যজনক পদক্ষেপ নিবে।বুধবার উত্তর-পশ্চিম ইরানের শহর কুমেলেহে এক অনুষ্ঠানে ইরানের সশস্ত্র বাহিনীর ডেপুটি চিফ অফ স্টাফ ফর কোঅর্ডিনেশন, ব্রিগেডিয়ার জেনারেল আলি আবদুল্লাহি এই মন্তব্য করেন।

তিনি বলেছেন, জায়নবাদী শাসকদের স্বপ্ন দেখা উচিত নয় যে ইরান এই নৃশংসতার জবাব দেবে না...কারণ ইসলামিক প্রজাতন্ত্র এরইমধ্যে তার মাটি ও জলসীমায় শত্রুদের লঙ্ঘনের জবাব দেওয়ার জন্য সমস্ত ক্ষমতা মোতায়েন করার ইচ্ছা প্রমাণ করেছে।

আবদুল্লাহি বলেছেন, প্রতিক্রিয়ার সময় নেতা এবং দেশের সিনিয়র কমান্ডাররা নির্ধারণ করবেন। 

লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ পরিচালিত ‘অপারেশন আরবাইন’-এর প্রতি ইঙ্গিত করে ইরানের এ সেনা কমান্ডার বলেন, হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ফুয়াদ শুকুরের হত্যার প্রতিক্রিয়া হিসেবে হিজবুল্লাহ এটি পরিচালনা করেছে; তবে ইরানের দাঁতভাঙা জবাব অবশ্যই ভিন্ন হবে। 

প্রসঙ্গত, ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক ব্যুরোর প্রয়াত প্রধান হানিয়াহ ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার একদিন পরে ৩১ জুলাই ইরানের রাজধানী তেহরানে এক দেহরক্ষীর সাথে নিহত হন। এই হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছে ইরান।

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়