ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

সাবেক মন্ত্রী তাজুল ইসলাম ও এমপি বাহারসহ ১৮৩ জনের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৬, ২৮ আগস্ট ২০২৪  

সাবেক মন্ত্রী তাজুল ইসলাম ও এমপি বাহারসহ ১৮৩ জনের বিরুদ্ধে মামলা

সাবেক মন্ত্রী তাজুল ইসলাম ও এমপি বাহারসহ ১৮৩ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লায় সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং কুমিল্লা-৬ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারসহ ১৮৩ জনের নামে পৃথক দুটি মামলা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) কুমিল্লার আদালতে ও কোতোয়ালি মডেল থানায় পৃথক ওই দুটি মামলা হয়েছে।আদালত সূত্রে জানা গেছে, সাবেক মন্ত্রী মো. তাজুল ইসলামসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৯০ জনের বিরুদ্ধে চাঁদাদাবি, হামলা, ভাংচুর, হত্যার চেষ্টার অভিযোগে মঙ্গলবার কুমিল্লার ৬নম্বর আমলী আদালতে মামলার আবেদন করেন জেলার লাকসাম উপজেলার নশরতপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে মনির হোসেন।

মনির লাকসাম পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও দৈনিক দিনকাল পত্রিকার লাকসাম প্রতিনিধি। ওই আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দিদারুল ইসলাম অভিযোগ তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য লাকসাম থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু সাংবাদিকদের নিশ্চিত করেছেন এসব তথ্য। তিনি বলেন, এ মামলায় সাবেক মন্ত্রী তাজুল ছাড়াও লাকসামের পৌর মেয়র আবুল খায়ের, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মনোহরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, সাবেক মন্ত্রী তাজুলের উন্নয়ন সমন্বয়কারী কামাল হোসেনসহ কয়েকজন ইউপি চেয়ারম্যান এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীকে আসামি করা হয়।

এদিকে কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ৩ আগস্ট বিকেলে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকায় শিক্ষার্থীদের মিছিলে সশস্ত্র হামলা ও গুলির অভিযোগে সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারসহ ১৬৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও কুমিল্লা বিশ^বিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের নবম ব্যাচের ছাত্র মো. আবু রায়হান। তিনি নোয়াখালীর সেনবাগ উপজেলার শ্রীপদ্দী গ্রামের আবদুস সাত্তারের ছেলে।

এ মামলায় সাবেক এমপি বাহার ছাড়াও তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র ডা. তাহ্সীন বাহার সূচনা, আদর্শ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, সদর দক্ষিণ উপজেলার সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাবলুসহ সিটির বেশ কয়েকজন কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীকে আসামি করা হয়।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়