ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

দেশে ফিরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত ক্রিকেটাররা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৫, ৫ সেপ্টেম্বর ২০২৪  

দেশে ফিরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত ক্রিকেটাররা

দেশে ফিরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত ক্রিকেটাররা

পাকিস্তানের মাটিতে প্রথমবারের মতো পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে টেস্টে সিরিজ জয় করার গৌরব অর্জন করে বাংলাদেশ ক্রিকেট দল। রাওয়ালপিন্ডিতে দুই টেস্টের প্রথমটিতে ১০ উইকেট এবং পরেরটিতে ৬ উইকেটে শান মাসুদের দলকে হারিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।ইতিহাস গড়া সিরিজ শেষে দুবাই হয়ে বুধবার (৪ সেপ্টেম্বর)  রাত ১১টা নাগাদ হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় নাজমুল হাসান শান্তর দল।

দুই ভাগে দেশে আসার কথা ক্রিকেটারদের। এর মধ্যে অধিনায়ক শান্ত, কোচ চন্ডিকা হাথুরুসিংহদের নিয়ে প্রথম এবং বড় অংশ ঢাকায় পৌঁছে যায়। এদের মধ্যে ছিলেন নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, শরিফুল ইসলাম, সাদমান ইসলাম, নাহিদ রানা, খালেদ আহমেদ, তাইজুল ইসলামরা।

রাত ১১টায় বিমানবন্দরে ফুল দিয়ে পাকিস্তানবিজয়ী বীরদের বরণ করে নেয় বিসিবি। বিসিবি পরিচালক আকরাম খান, নাজমুল আবেদিন ফাহিম, ইফতেখার আহমেদ মিঠু ও ফাহিম সিনহা উপস্থিত ছিলেন এ সময়। কোচ চন্ডিকা হাথুরুসিংহকেও ফুলের মালা পরিয়ে দেওয়া হয়।

আরেক গ্রুপ দোহা হয়ে ঢাকায় আসার কথা। তারা পৌঁছান রাত ২টা ১৫ মিনিটে। তবে দেশে ফিরে আসেননি সাকিব আল হাসান। তিনি পাকিস্তান থেকে চলে যাবেন কাউন্টি ক্রিকেট খেলতে।

টেস্ট স্ট্যাটাস অর্জনের ২৪ বছর পর পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ ও সিরিজ জিতেছে বাংলাদেশ। প্রথম টেস্টে ১০ উইকেটের বিশাল জয়ের পর দ্বিতীয় টেস্টেও স্বাগতিকদের পাত্তা দেয়নি টাইগাররা।রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের জয় নিশ্চিত হওয়ার পরপর টাইগার কাপ্তান নাজমুল হোসেন শান্তকে ফোন করে শুভেচ্ছা জানান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। ফোনালাপের বিষয়টি নিশ্চিত করে প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে জানানো হয়, দেশে ফেরার পর ক্রিকেট দলকে সংবর্ধনা দেবে সরকার।

সর্বশেষ
জনপ্রিয়