ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও তিন জনের মৃত্যু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১৪, ৬ সেপ্টেম্বর ২০২৪  

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও তিন জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও তিন জনের মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩৫৮ ডেঙ্গু রোগী। দেশের ডেঙ্গু পরিস্থিতির এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। 

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টারের তথ্য মতে, এ বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৬৮৬ জন। এর মধ্যে মারা গেছেন ৯১ জন। গত বছরে একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছিল এক লাখ ৩৫ হাজার ৯১৬ জন ও মৃত্যু হয়েছিল ৬৫৭ জনের।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত বছরের একই সময়ের তুলনায় আক্রান্ত ৯ ভাগের এক ভাগ। মৃত্যু সাত ভাগের এক ভাগ।তবে, আক্রান্তের অনুপাতে মৃত্যুর হার এ বছর বেশি। গত বছরে ডেঙ্গুতে প্রতি ২০৭ জনে একজনের মৃত্যু হলেও এবার ১৬১ জনে একজনের মৃত্যু হচ্ছে।

গত এক দিনে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ঢাকা মহানগরে ১৬৫ জন ও ঢাকা বিভাগের অন্যান্য জেলায় ৪২ জন। এ ছাড়া চট্টগ্রামে ৬৯ জন, বরিশালে ২৬ জন, খুলনায় ৩৫, ময়মনসিংহে সাত ও রাজশাহী বিভাগে চারজন ভর্তি হয়েছে।এ নিয়ে দেশের হাসপাতালে চিকিত্সাধীন রোগীর সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ৩৭৯ জন। এর মধ্যে ঢাকায় ৭৪৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ডেঙ্গু আক্রান্তদের ৪২.৯৫ শতাংশ ঢাকা মহানগর ও ৫৭.০৫ শতাংশ ঢাকার বাইরের। মৃতদের মধ্যে ৭০ শতাংশ ঢাকা ও ৩০ শতাংশ ঢাকার বাইরে।ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৩৮.৭ শতাংশ নারী ও ৬১.৩ শতাংশ পুরুষ। মৃতদের মধ্যে ৫৪.২ শতাংশ নারী ও ৪৫.৮ শতাংশ পুরুষ।

সর্বশেষ
জনপ্রিয়